Trending Now

কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত হবিগঞ্জ

হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে ৫ শতাধিক বাড়িঘর, গাছপালা বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) রাতে প্রায় ১ ঘন্টার ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে বৈদ্যুতিক খুঁটিও। জেলা সদরসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড় চলে রাত সোয়া ১০টা পর্যন্ত। ঝড়ে শহরতলীর ছোট বহুলা, তেঘরিয়া, ভাদৈ, উত্তর ভাদৈ, শিয়ালদাড়িয়া, শায়েস্তাগঞ্জ, নবীগঞ্জ, লাখাই, আজমিরীগঞ্জ ও বানিয়াচংসহ বিভিন্ন এলাকায় ৫ শতাধিক কাঁচা ও আধাপাকা বাড়ি লন্ডভন্ড হয়ে যায়।

এছাড়াও শহরের পুরাতন হাসপাতাল সড়ক, সার্কিট হাউজ রোড, নার্সিং ইনস্টিটিউট সংলগ্ন রাস্তা, জজ কোর্ট সংলগ্ন রাস্তায় বেশ কয়েকটি গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে। ঝড় শুরু হওয়ার সাথে সাথেই বিদ্যুৎ চলে যায়। অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে জেলা শহরসহ আশপাশের এলাকাগুলো।

 

ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেন ছুটিতে আছেন বলে জানান। পরে অফিসের দায়িত্বরত অফিস সহকারি নূর উদ্দিন জানান, ‘ঝড়ে বাড়িঘর, গাছপালা বিধ্বস্ত হয়েছে। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ইউনিয়নগুলো থেকে চেয়ারম্যানের মাধ্যমে উপজেলায় তথ্য সরবরাহ করে জেলা অফিসে পৌঁছানো হয়েছে।’

About STAR CHANNEL

Check Also

চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউন

চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউন। আজ শুক্রবার লকডাউনের তৃতীয় দিন চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় পুলিশের চেকপোষ্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *