Trending Now

সিলেটে করোনার ভয়ঙ্কর বার্তা, তিন মাসে সর্বোচ্চ শনাক্ত

সিলেটে করোনা সংক্রমণের প্রায় এক বছর। এই এক বছরে সিলেটে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা সতের হাজার ছাড়িয়ে গেছে। এই পরিস্থিতিকে গুরুতর বলে মন্তব্য করছেন সংশ্লিষ্টরা।

সিলেটে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে চলেছে। তিন মাসের (জানুয়ারি থেকে মার্চ) মধ্যে সোমবার সর্বোচ্চ ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে গত তিন মাসে ২৩ মার্চ সর্বোচ্চ শনাক্ত ৮১ জনের করোনা শনাক্ত হয়।

আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও কমেছে সুস্থতার সংখ্যা। পরীক্ষাগারগুলোতে বাড়ছে করোনা পরীক্ষার চাপ। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

সিলেটের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বর্তমানে সিলেটের একটি বেসরকারি ও তিনটি সরকারি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। সোমবার ৮৬ জন শনাক্ত নিয়ে সিলেট জেলায় করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে ১০ হাজার ৬১১ জনে পৌঁছেছে। সিলেটে সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মারা গেছেন ২১৮ জন।

এদিকে, করোনা পরীক্ষা ও শনাক্তের সঙ্গে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালে বাড়ছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতলে সূত্রে জানা গেছে, প্রায় তিন সপ্তাহ ধরে করোনা শনাক্ত হওয়া ও উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েছে। করোনার সংক্রমণ শনাক্তের পাশাপাশি উপসর্গ নিয়ে অনেকেই ভর্তি হচ্ছেন।

সোমবার সকাল পর্যন্ত (গত প্রায় এক বছরে) সিলেট বিভাগে করোনা রোগী শনাক্তের সংখ্যা মোট ১৭ হাজার ২২৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৬১১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৭৯ জন, হবিগঞ্জে ২ হাজার ৪১ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯ শ ৯৮ জন।

অপরদিকে, এ ভাইরাসে বিভাগে প্রাণ হারিয়েছেন মোট ২৮৩ জন। এর মধ্যে সিলেটে ২ শ ১৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন ও মৌলভীবাজারে ২৩ জন।

About STAR CHANNEL

Check Also

চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউন

চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউন। আজ শুক্রবার লকডাউনের তৃতীয় দিন চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় পুলিশের চেকপোষ্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *