Trending Now

‘পানির স্থায়ী ব্যবস্থাপনা ছাড়া কোনো উন্নয়ন টেকসই হবে না’

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, ‌‘বঙ্গবন্ধুর সোনার বাংলা টেকসই করবে ডেল্টাপ্ল্যান বাস্তবায়ন। নদীমাতৃক দেশে পানির স্থায়ী ব্যবস্থাপনা ছাড়া কোনো উন্নয়ন টেকসই হবে না। তাই প্রধানমন্ত্রী জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে পানি ব্যবস্থাপনা ও উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছেন।’

আজ সোমবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) আয়োজিত ‘৮ম আন্তর্জাতিক পানি ও বন্যা ব্যবস্থাপনা কনফারেন্স-২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি এসব কথা বলেন তিনি।

আগামী ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠেয় এই দ্বি-বার্ষিক কনফারেন্সে পানি ও বন্যা ব্যবস্থাপনা কৌশল সংশ্লিষ্ট ৫টি মহাদেশের ২০টি দেশ থেকে প্রায় ২০০টি  প্রবন্ধ উপস্থাপিত হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘সুপেয় পানি জাতিসংঘ স্বীকৃত একটি মানবাধিকার। আমাদের দেশে প্রায় ৮০ ভাগ মানুষ নিরাপদ সুপেয় পানি পায়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা শতভাগ মানুষকে সুপেয় পানি নিশ্চিতকল্পে কাজ করছে সরকার।’

 

বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইসিডাব্লিউএফএমের চেয়ারম্যান অধ্যাপক ড. আনিসুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল জব্বার খাঁন।

About STAR CHANNEL

Check Also

ছেলের বিয়ের দিন মা জানতে পারেন হবু পুত্রবধূ তারই মেয়ে, অতঃপর..!

ছেলের হবু বউকে দেখে বিয়ের দিন সন্দেহ হয় মায়ের। পরে জানা যায়, ছেলের হবু পুত্রবধূ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *