Trending Now

ডুয়েটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মঙ্গলবার বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে শহীদ আহ্সান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ. ক. ম. মোজাম্মেল হক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মাদ জাহাঙ্গীর আলম।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক  মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘটনাবহুল জীবনের বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। একে বিচ্ছিন্ন করে দেখার কোনো সুযোগ নেই। তিনি উল্লেখ করেন, মহান মুক্তিযুদ্ধের ভিত্তি একদিনেই গড়ে উঠেনি, জাতির পিতার দীর্ঘ ২৩ বছর আন্দোলন ও সংগ্রামের ধারাবাহিকতায় আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি।
তিনি আরো বলেন, একমাত্র বঙ্গবন্ধুরই এখতিয়ার ছিলো স্বাধীনতা ঘোষণা দেওয়ার। কারণ জনগণ তাঁকে এই অধিকার দিয়েছিলো। এখন সময় এসেছে সকল অপশক্তিকে রুখে দিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার।
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মাদ জাহাঙ্গীর আলম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। জাতির পিতা সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে তার বাস্তবায়ন ঘটিয়ে আমার সফলতা অর্জন করে চলেছি। প্রধানমন্ত্রী ডেলটা প্লানসহ শিক্ষা, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিসহ প্রত্যেকটি ক্ষেত্রে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে মানুষের মুখে হাসি ফোটাতে সক্ষম হয়েছেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

About STAR CHANNEL

Check Also

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ক্লাস শুরু ঈদের পর

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ঈদ উল ফিতরের পর ২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *