Trending Now

করোনায় আক্রান্তের হার পুনরায় বাড়ছে যুক্তরাষ্ট্রে

প্রতিদিনই করোনায় সংক্রমণের হার বাড়ছে যুক্তরাষ্ট্রে। সাম্প্রতিক সময়ে প্রায় দিনই ৮০ হাজারের অধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। মধ্য ফেব্রুয়ারির পর এ সংখ্যা কমলেও মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকেই বাড়তে শুরু করেছে। জন হপকিন্স ইউনিভার্সিটি উদ্বেগজনক এ তথ্য দিয়েছে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এমন পরিস্থিতির পরিপ্রেক্ষিতে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এ্যান্ড প্রিভেনশন (সিডিসি)’র পরিচালক ড. রচেলা ওয়ালেনস্কি বলেছেন, করোনা সংক্রমণের হার বৃদ্ধির ব্যাপারটি সত্যি উদ্বেগের এবং দুঃখজনক। গত ৭ দিনের গতি-প্রকৃতি আলোকে দেখা যাচ্ছে প্রতিদিনই আগের দিনের চেয়ে ৭% করে বেড়েছে। হাসপাতালে ভর্তির সংখ্যাও ক্রমান্বয়ে বেড়েছে। মৃত্যুর সংখ্যাও কমেনি।

এদিকে, জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, ২৮ মার্চ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ। মারা গেছে ৫ লাখ ৪৯ হাজার জন। সিডিসির তথ্য অনুযায়ী, এ যাবত যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে করোনার টিকা বিতরণ করা হয়েছে ১৮ কোটি ৬ লাখ। এরমধ্যে প্রদান করা হয়েছে ১৪ কোটি ১ লাখ জনকে। টিকা প্রদানের কার্যক্রম দ্রুতগতিতে চলায় লোকজন স্বাভাবিক অবস্থায় ফিরেছেন বলে মনে করা হচ্ছে। আর এটি হচ্ছে নতুন করে সংক্রমণের হার বৃদ্ধির অন্যতম কারণ। টিকা নিয়েছেন বলে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। এমনকি সামাজিক দূরত্বও মানতে চাচ্ছেন না। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বারবার অনুরোধ করা সত্ত্বেও অনেকেই স্বাস্থ্যবিধি মানতে রাজি নন। এ নিয়ে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

About STAR CHANNEL

Check Also

পাকিস্তানে ফুটবল মাঠে বিস্ফোরণ, আহত ৭

পাকিস্তানের করাচির হাব এলাকার একটি ফুটবল মাঠে গত মঙ্গলবার খেলা চলা অবস্থায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *