Trending Now

১২২ শিশুশিল্পীর চিত্রকর্মে ‘শিশুর চোখে বাংলাদেশ’

সুনামগঞ্জে ১২২ জন শিশুশিল্পীর চিত্রকর্ম দিয়ে ‘শিশুর চোখে বাংলাদেশ’ শীর্ষ ব্যতীক্রমধর্মী প্রদর্শনী প্রশংসা কেড়েছে সুধিজনের। মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সুনামগঞ্জ পৌরসভা এই চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করে।

শুক্রবার বিকালে পৌরসভার রিভারভিউ এলাকায় এই চিত্রকর্ম প্রদর্শিত হয়।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আয়োজিত চিত্রাঙ্গন প্রতিযোগিতায় অংশগ্রহকারী শিশুশিল্পীদের আঁকা চিত্রকর্ম দিয়ে এই প্রর্দশনী সাজানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা প্রদর্শনী আয়োজনে সহযোগিতা করে।

 

এতে আবহমান বাংলার রূপবৈচিত্র, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর ছবি আঁকে প্রথম থেকে দশম শ্রেণিতে পড়ুয়া ওই ১২২ জন শিশু শিল্পী। তাদের মধ্যে থেকে তিনটি বিভাগে তিনজন করে প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। সকল  প্রতিযোগীদের বিশেষ পুরস্কার দেয়া হয় সুনামগঞ্জ পৌরসভার পক্ষ থেকে।

বিকালে চিত্রকর্ম প্রদর্শনী ঘুরে দেখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. চাঁন মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পলিন বখত, সিনিয়র আইজীবী অ্যাডভোকেট শুকুর আলী ও পৌর আওয়ামী লীগ নেতা সৈকতুল ইসলাম শওকত প্রমুখ।

About STAR CHANNEL

Check Also

কর্মক্ষেত্রে যৌন সহিংসতা : আমাদের করণীয়

স্বাধীনতা-পরবর্তী ৫০ বছরে বাংলাদেশে কর্মক্ষেত্রে ও শিক্ষাক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে অনেক। যদিও প্রাতিষ্ঠানিকভাবে শিক্ষিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *