Trending Now

বাংলাদেশের সঙ্গে আকাশ-নৌপথে কানেক্টিভিটি বাড়াতে আগ্রহী নেপাল

বাংলাদেশের সঙ্গে আকাশ ও নৌপথে কানেকটিভিটি বাড়াতে নেপাল আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি জানান, এ বিষয়ে আমরা নীতিগত সম্মতি দিয়েছি।

আজ মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্নেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্রসচিব (পূর্ব) মাশফি বিনতে শামস উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে সোমবার দুই দিনের সফরে ঢাকায় আসেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী।

 

নেপালের প্রেসিডেন্টের ঢাকা সফর নিয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের অভ্যন্তরীণ বিমান ও নৌ রুট ব্যবহারের আগ্রহ প্রকাশ করেছে নেপাল। বিশেষ করে সৈয়দপুর, সিলেট, চট্টগ্রামের বিমানবন্দর ব্যবহারে তারা আগ্রহ প্রকাশ করেছে। একইসঙ্গে নৌরুট ব্যবহারেও আগ্রহ প্রকাশ করেছে। আমরা নীতিগতভাবে সম্মতি দিয়েছি।’

ড. আব্দুল মোমেন জানান, নেপালের রাষ্ট্রপতির সফরকালে চারটি সমঝোতা স্মারক সই হয়েছে। নেপাল বাংলাদেশে জলবিদ্যুৎ সরবরাহে আগ্রহী। এ ছাড়া বিবিআইএন উদ্যোগে ভারত, নেপাল ও বাংলাদেশের সঙ্গে প্রথমে কানেক্টিভিটিতে যুক্ত হবে। পরে ধীরে ধীরে ভুটান যুক্ত হবে।

About STAR CHANNEL

Check Also

চলমান লকডাউনের ধারাবাহিকতা ১২ ও ১৩ এপ্রিল পর্যন্ত থাকবে, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক

প্রথম দফার বিধিনিষেধ শেষ হচ্ছে আজ। আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে কঠোর ও সর্বাত্মক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *