Trending Now

ইসলাম অন্যের ওপর জুলুমের কথা বলেনি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, ইসলাম অন্যের ওপর জুলুমের কথা বলেনি। আমাদের নবী করিম (সা.) কখনো অন্যের ওপর জুলুম করেন নেই, করাকে প্রশ্রয় দেন নেই, কেউ করলেও তাকে শাস্তি দিয়েছেন। সুতরাং জবরদস্ত করে কোনো কিছু চাপিয়ে দেওয়া ইসলাম কোনোদিন সমর্থন করে না।

শনিবার বিকেলে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ মসজিদ কমপ্লেক্সে আঞ্জুমানে রজভিয়া নূরিয়া বাংলাদেশ আয়োজিত যৌতুক ও মাদকবিরোধী সমাবেশে এ সব কথা বলেন তথ্যমন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, অনেক ক্ষেত্রে ইসলামের ভুল ব্যাখ্যা দেওয়া হয়, ভুল ব্যাখ্যা দিয়ে অনেককে বিপথগামী করা হয়, অনেককে জঙ্গি বানানোর চেষ্টা করা হয়। এগুলোর বিরুদ্ধেও আলেম সমাজ কথা বলেন, আমি অনুরোধ জানাবো আরো কথা বলে এগুলোর বিরুদ্ধে সোচ্চার হওয়া জন্য।

 

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের এই জনপদে ইসলাম কায়েম হয়েছে কোনো যুদ্ধ বিগ্রহের মাধ্যমে নয়, অলী আউলিয়াদের মাধ্যমে এখানে ইসলাম কায়েম হয়েছে। সুতরাং আজকে অনেকে ইসলামের ভুল ব্যাখ্যা দেয়, ভুল ব্যাখ্যা দিয়ে তরুণদেরকে বিপথগামী করে। সেগুলোর বিরুদ্ধে আলেম সমাজের সোচ্চার ভূমিকা রাখা প্রয়োজন।

তিনি বলেন, এই দেশ সবার। সব মত এবং দলের মানুষের, সবাই মিলে যুদ্ধ করে আমাদের এই দেশ স্বাধীন হয়েছে। আমরা সবাই মিলে এই দেশটাকে গড়তে চাই।

About STAR CHANNEL

Check Also

চলমান লকডাউনের ধারাবাহিকতা ১২ ও ১৩ এপ্রিল পর্যন্ত থাকবে, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক

প্রথম দফার বিধিনিষেধ শেষ হচ্ছে আজ। আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে কঠোর ও সর্বাত্মক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *