Trending Now

প্রধানমন্ত্রীর কারণে নারীরা মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে দেশের নারীরা আজ মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত। তারা এখন প্রশাসন, বিচার বিভাগ, সশস্ত্রবাহিনী ও অন্যান্য ক্ষেত্রে উচ্চতর পদে কাজ করছেন। জাতীয় সংসদের স্পিকার, সংসদ নেতা, বিরোধী দলীয় নেতা, সংসদ উপনেতা সকলেই নারী, বিশ্বে এটি অনন্য দৃষ্টান্ত। জননেত্রী শেখ হাসিনার কারণেই জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন বৃদ্ধি করা হয়েছে।

মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়ার মাতৃছায়ায় উপজেলা মহিলা লীগ আয়োজিত আলোচনায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নড়িয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামসুন নাহার মায়ার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক মাস্টার শাহআলম, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম মোল্যা প্রমুখ।

 

তিনি আরও বলেন,  জননেত্রী শেখ হাসিনা সমাজের পিছিয়ে পড়া ও অনগ্রসর জনগোষ্ঠিকে নিরাপদ সামাজিক বেষ্টনীর আওতায় আনতে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, ল্যাকটেটিং মাদার ভাতার ব্যবস্থা করেছেন। জননেত্রী শেখ হাসিনার কারণে আজ দেশের নারীরা এগিয়ে যাচ্ছে। এখন জন্ম নিবন্ধন, জাতীয় পরিচয়পত্রে বাবার নামের পাশাপাশি মায়ের নাম বাধ্যতামূলক করা হয়েছে। মোটকথা জননেত্রী শেখ হাসিনা এদেশের নারীদের ক্ষমতায়ন ও ভাগ্যোন্নয়নের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তাই জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা জনগণের কাছে পৌছে দিতে হবে। আর এজন্য মহিলা আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

About STAR CHANNEL

Check Also

চলমান লকডাউনের ধারাবাহিকতা ১২ ও ১৩ এপ্রিল পর্যন্ত থাকবে, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক

প্রথম দফার বিধিনিষেধ শেষ হচ্ছে আজ। আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে কঠোর ও সর্বাত্মক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *