Trending Now

গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

সিলেটে গ্রাহকের হিসাব থেকে প্রায় পৌনে ২ কোটি আত্মসাৎ করার অভিযোগে এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিয়ানীবাজার উপজেলার দোয়ারা গ্রামের নিজ বাড়ি থেকে শাহাদত আবেদীন সিরাজী নামের ওই ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

তিনি ওই গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে ও ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন।

জানা গেছে, শাহাদত আবেদীন সিরাজী ব্যাংকের বিভিন্ন গ্রাহকের হিসাব থেকে জালিয়াতির মাধ্যমে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা তুলে নেন। স্বাক্ষর জাল করে গ্রাহকদের এফডিআরের বিপরীতে ঋণ সৃজন ও প্রতারণার মাধ্যমে তিনি এ টাকা আত্মসাৎ করেন।

 

ব্যাংক সূত্র জানায়, শাহাদত হোসেন ইউসিবিএল ব্যাংক বিয়ানীবাজার শাখার ম্যানেজার হিসেবে ২০১৯ সালের ৫ আগস্ট থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালনকালে একাধিক গ্রাহকের এফডিআরের বিপরীতে ঋণ উত্তোলন করে অর্থ আত্মসাৎ করেন। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পড়লে গত মঙ্গলবার ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রায় পৌনে ২ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

সিলেট জেলা পুলিশের পরিদর্শক ও সহকারী মিডিয়া অফিসার সাইফুল আলম জানান, প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা শাহাদত আবেদীনকে গ্রেফতার করে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।

About STAR CHANNEL

Check Also

কিশোরগঞ্জে ৩৫০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কিশোরগঞ্জে ৩৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সোহাগ মিয়া (২৭) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *