Trending Now

১ কোটি ১৩ লাখ টাকা প্রতারণার দায়ে তিনজন গ্রেফতার

নোয়াখালীতে ১ কোটি ১৩ লাখ টাকা নিয়ে প্রতারণার দায়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ শনিবার সকালে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সংঘবদ্ধ চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করার কথা সাংবাদিকের জানান।

গ্রেফতাররা হলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া প্রকাশ ওরফে কামাল প্রকাশ ফয়সল (৫১), যশোরের বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে হাবিবুর রহমান প্রকাশ ওরফে দ্বীপু প্রকাশ (২৫) ও নরসিংদী সদর উপজেলার  খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম প্রকাশ ওরফে জামেলা বেগম (৪০)।

প্রেস ব্রিফিংয়ে সিআইডির পুলিশ সুপার মো. বশির আহমেদ জানান- নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভীবাজার ও জামালপুর জেলার ছয়জন ব্যক্তি থেকে বিভিন্নভাবে প্রতারণা করে তারা ধাপে ধাপে মোট ১ কোটি ১৩ লাখ টাকা নিয়ে যান। জেলার সোনাইমুড়ী থানার প্রতারণার শিকার একটি মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারুক বাদী হয়ে এই চক্রের বিরুদ্ধে থানায় মামলা করে। সিআইডির এসআই আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে।

তিনি আরও জানান, তারা একটি সংঘবদ্ধ চক্র গঠন করে মানুষদের কৌশলে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের কাউকে সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা বা কাউকে নতুন বিল্ডিং করিয়ে দেবে বলে টাকা হাতিয়ে নেন। তখন তাদের কাছ থেকে কৌশলে বিভিন্ন জমিজমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যান। এসব প্রতারণার শিকার মানুষেদের নগদ অর্থ বিনিয়োগ করার জন্য প্রলুব্ধ করে। এই মামলার তদন্তকালে নোয়াখালীসহ ৫ জেলার ৭ জন ব্যক্তি থেকে এইভাবে মোট ১ কোটি ১৩ লাখ টাকা আত্মসাৎ করে। তাদের গ্রেফতারের খবরে প্রতারণার শিকার আরও লোকজন ইতোমধ্যে সিআইডির সঙ্গে যোগাযোগে করছে। শনিবার দুপুরে তাদের কোর্টে সোপর্দ করে রিমান্ড চাইবে সিআইডি পুলিশ।

About STAR CHANNEL

Check Also

কিশোরগঞ্জে ৩৫০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কিশোরগঞ্জে ৩৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সোহাগ মিয়া (২৭) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *