Trending Now

১০ কোটি ৮১ লাখ ছাড়াল বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ কোটি ৮১ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৩ লাখ ৮২ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৮১ লাখ ৭২ হাজার ৩৪৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৩ লাখ ৮২ হাজার ৩৩৬ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৬ কোটি ৫ লাখ ৫৪ হাজার ২৯৯ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ৬১৯ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৭৬৭ জনের।

 

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ৬৫ হাজার ৪৫৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩৭ হাজার ৪৮৯ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো তৃতীয় স্থানে আছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৭৮ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭২ হাজার ৫৫৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লাখ ৮০ হাজার ৬০৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৪৪৭ জনের।

মৃত্যুতে পঞ্চম ও আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৫ হাজার ৫৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৫০৭ জনের।

আক্রান্ত বিবেচনায় পঞ্চম এবং মৃতের সংখ্যায় অষ্টম স্থানে রয়েছে রাশিয়া। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৯৭ হাজার ৮৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৯১১ জনের।

About STAR CHANNEL

Check Also

রমজানের শুভেচ্ছা বার্তায় যা বললেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন মুসলমানদেরকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *