Trending Now

হাবিপ্রবির প্রধান ফটকে অনশনে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

দিনাজপুরে গুচ্ছ পদ্ধতিতে বিভাগ পরিবর্তন ইউনিট চালু ও সিলেকশন পদ্ধতি বাতিলের দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রধান ফটকের সামনে আধাবেলা অনশন কর্মসূচী পালন করছে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই অনশন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

অনশনে অংশ নেয়া শিক্ষার্থী মোঃ আমানুল্লাহ আনামসহ কয়েকজন জানায়, গত দুইবছর ধরে বিভাগ পরিবর্তন ইউনিটে পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এ অবস্থায় হঠাৎ ভর্তি পরীক্ষা কমিটির এমন সিদ্ধান্ত নেয়ায় আমাদের ভবিষ্যৎ শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে। তাই আমাদের দাবি, বিভাগ পরিবর্তন ইউনিট চালু করা হোক নয়তো মানবিকের সাথে বাংলা, ইংরেজি ও আইসিটি বিষয়ে পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।
আর দ্বিতীয় দাবিটি হলো, সিলেকশন পদ্ধতি বাতিল করে সর্বোচ্চ সংখ্যক পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিতে হবে। যেহেতু করোনার সময় অনেকে পরীক্ষা না দিয়েই জিপিএ-৫ পেয়েছে। সুতরাং তারা এমনিতেই রেজাল্টের দিক দিয়ে এগিয়ে থাকবে। কিন্তু দ্বিতীয়বার যারা ভর্তি পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলো এতে তারা ক্ষতিগ্রস্থ হবে। আশা করি, ভর্তি পরীক্ষা কমিটি এমন কোনো সিদ্ধান্ত নিবেন না, যাতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হয়।

উল্লেখ্য, গুচ্ছভর্তি পরীক্ষা কমিটি সিদ্ধান্ত পরিবর্তন না করলে আগামীতে আমরণ অনশনের হুমকি দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

About STAR CHANNEL

Check Also

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে শাবি প্রেসক্লাবের আর্থিক সহায়তা

করোনা মহামারীতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *