Trending Now

তিন দফা দাবিতে বগুড়ায় নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশ করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদানের বিরোধিতাসহ তিন দফা দাবিতে করে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ করেছে বগুড়ার ৯টি নার্সিং কলেজ ও ইন্সটিটিউট এর শিক্ষার্থীরা।

আজ শনিবার সকালে শহরের সাতমাথায় কর্মসূচি পালন করেন তারা। প্রায় দেড় ঘণ্টা চলে এই মানববন্ধন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মাত্র ৬ থেকে ১২ মাস মেয়াদী কমপ্রেহেন্সিভ কোর্স করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদান করা হলে চিকিৎসা ব্যবস্থা হুমকির সম্মুখীন হবে। ৫ ফেব্রুয়ারিতে নার্সিং এর পরীক্ষা ছিল কিন্তু তা বাতিল করা হয়েছে। যে যার বোর্ড থেকে পরীক্ষা দিবে আমরা আমাদের বোর্ডের পরীক্ষা দিব। কেউ ৬ মাস বা ১ বছর পড়ে পরীক্ষায় অংশ নিয়ে নার্স হতে পারে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেয়া হঠকারী সিদ্ধান্ত বাতিল করতে হবে।

 

অনতিবিলম্বে সিদ্ধান্ত বাতিল করা না হলে আরও কঠোর কর্মসূচির দেয়া হবে বলেও ঘোষণা দেন শিক্ষার্থী। মানববন্ধন ও সমাবেশে বগুড়ার ৯টি নার্সিং কলেজ ও ইন্সটিটিউটের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নিয়ে ৩ দফা দাবি বাস্তবায়নে স্লোগান দিতে থাকেন।

About STAR CHANNEL

Check Also

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে শাবি প্রেসক্লাবের আর্থিক সহায়তা

করোনা মহামারীতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *