Trending Now

কুড়িগ্রামে ৫টি ইটভাটাকে ১১লাখ টাকা জরিমানা

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় ৫টি ইটভাটার মালিককে ১১লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও উলিপুর উপজেলায় ৫টি ইটভাটার মালিকের বিরুদ্ধে বিএসটিআইয়ের গুণগত মান সনদ গ্রহণ না করার অপরাধে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে পৃথকভাবে তাদের বিরুদ্ধে আদালতে এ বিচার করা হয়। বিএসটিআই’র রংপুর বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, গত ২৫ জানুয়ারি ইটভাটায় স্কোয়াড অভিযান পরিচালনাকালে দেখা যায়, পণ্যের গুণগত মান যাচাই ব্যতীত এবং বিএসটিআই’র গুণগত মান সনদ গ্রহণ না করে ইট উৎপাদন, বিক্রয় এবং বিতরণ অব্যাহত রাখা হয় যা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আইন, ২০১৮ এর ২১ ধারা মোতাবেক স্পষ্ট আইন লঙ্ঘন। এ অপরাধে উলিপুর উপজেলার মন্ডলেরহাট এলাকায় অবস্থিত ৫টি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

অন্যদিকে,পরিবেশ ছাড়পত্রের বৈধ কোন কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার ৫টি ইট ভাটার মালিকের প্রত্যেকের কাছ থেকে মোট ১১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ প্রত্যেক ইট ভাটায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু বক্কর সিদ্দিক।

এ ব্যাপারে ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

About STAR CHANNEL

Check Also

এপ্রিলে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা

গত এপ্রিল মাসে ২০৬ কোটি ৭০ লাখ (২ দশমিক শূন্য ৬ বিলিয়ন) ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *