Trending Now

অপসারণ করা হল কুয়াকাটা সৈকতের কংক্রিটের ভাঙা অংশ

অপসারণ করা হলো পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতের কংক্রিটের ভাঙা অংশ। ট্যুরিস্ট পুলিশ জোন ও পৌরসভার যৌথ উদ্যোগে সৈকতে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভাঙা কংক্রিটের অংশগুলো সরিয়ে ফেলা হয়েছে। এর ফলে পর্যটকরা ঝুকিমুক্ত নির্ভিগ্নে চলাফেরা করতে পারবে। গত বৃহস্পতিবার দুপুর থেকে এ অপসারণের কাজ শুরু করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুয়াকাটায় সৈকত লাগোয়া এলজিইডির গেস্ট হাউজ কাম বায়োগ্যাস প্লান্ট ভবনটি বালু ক্ষয়ের কারণে সমুদ্র গর্ভে চলে যায়। ভবনটির উপরিভাগের অংশ বিশেষ সরিয়ে ফেলা হলেও বালুর নিচে পরে থাকে কংক্রিটের ভাঙা অংশ। সেগুলো জোয়ারের পানিতে বালুমাটি সরে গিয়ে সৈকতের বিভিন্ন পয়েন্টে জেগে ওঠে। আর অনেক পর্যটক না জেনে সমুদ্রে গোসল করতে নেমে আহত হয়। এ গুলো অপসারণের কাজ শুরু করেছে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ ও পৌরসভা। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পর্যটকসহ স্থানীয়রা।

ট্যুরিজম ব্যবসায়ী কে এম বাচ্চু বলেন, জোয়ারের সময় পানির নিচে তলিয়ে থাকা কংক্রিটের ভাঙা অংশে আঘাত পেয়ে অনেক পর্যটক আহত হয়েছেন। আহত পর্যটকদের কুয়াকাটা সৈকতের প্রতি নেতিবাচক ধারণা সৃষ্টি হতো। এখন আর কোন পর্যটক দুর্ঘটনায় পতিত হবার সম্ভাবনা নেই। কংক্রিটের ভাঙা অংশ সরিয়ে ফেলায় নিরাপদ সৈকত হিসেবে পরিচিতি পাবে কুয়াকাটা- এমনটাই জানিয়েছেন তিনি।

 

কুয়াকাটা পৌরসভার মেয়র মো. আনোয়ার হাওলাদার জানান, নিরাপদ ও পরিচ্ছন্ন সৈকত গড়তে তিনিসহ পৌর পরিষদের সকল সদস্যরা এক যোগে কাজ করবেন। এরই ধারাবাহিকতায় সৈকতের কংক্রিট অপাসারণ করা হয়েছে। এরপর থেকে কোন পর্যটক সমুদ্রে গোসল করতে নেমে আহত হবে না বলে তিনি দাবি করেন।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সোহরাফ হোসাইন জানান, শুধু পর্যটকদের নিরাপত্তাই নয়, পর্যটকদের কাছে পরিচ্ছন্ন সৈকত উপহার দিতে ট্যুরিস্ট পুলিশ কাজ করে যাচ্ছে।

About STAR CHANNEL

Check Also

দাহ করার পরে ছেলে জানতে পারলেন বাবা জীবিত!

ভারতের পশ্চিমবঙ্গে দাহ করার তিন দিন পরে ছেলে জানতে পেরেছেন তার বাবা জীবিত। ঘটনাটি পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *