Trending Now

খুবি শিক্ষক-শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে জাবিতে মানববন্ধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষক ও দুই শিক্ষার্থী বহিষ্কারের ঘটনাকে ‘প্রতিহিংসামূলক আচরণ’ হিসেবে আখ্যায়িত করে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ তিনদফা দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

তাদের অন্য দাবিগুলো হলো-দেশের সকল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দুর্নীতি, সন্ত্রাস ও সন্ত্রাসীদের উস্কে দেওয়ার অভিযোগের তদন্ত করে ব্যবস্থা গ্রহণ এবং অধ্যাদেশ অনুযায়ী বিশ্ববিদ্যালয় পরিচালনার মাধ্যমে মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা।

 

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মোহাম্মদ বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ে ন্যায্য দাবির পক্ষে দাঁড়ানোর ফলে শিক্ষক-শিক্ষর্থীদের বহিষ্কার করা হয়েছে। কারণ উপাচার্য চায় না কেউ মুক্ত চিন্তা করুক, সৃজনশীল চিন্তা করুক ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার মতো মেরুদণ্ড থাকুক। তারা চায় এমন শিক্ষক যারা শিক্ষাচর্চার সাথে থাকবে না বরং তাদের অনুগত হবে।’

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মানস চৌধুরী, অধ্যাপক মাহমুদুল হাসান সুমন, অধ্যাপক মোহাম্মদ এমদাদুল হুদা, অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মো. জামাল উদ্দিন, সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী রাকিবুল হক রনি এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট ও সাংস্কৃতিক জোটের নেতা-কর্মীরা।

About STAR CHANNEL

Check Also

ডুয়েটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *