Trending Now

আধুনিক প্রযুক্তির ব্যবহারে প্রকৌশলীদের এগিয়ে থাকতে হবে: নসরুল হামিদ

আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে বলে উল্লেখ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) অনলাইনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার উদ্যোগে প্রকাশিত স্মরণীকা “পিতা” এবং ওয়েবসাইটের শুভ উদ্বোধনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে ভিশন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিয়েছেন, প্রকৌশলীরাই তা বাস্তবায়নের নেপথ্যের কারিগর। সারা দেশে বিদ্যুতায়নের পেছনেও রয়েছে প্রকৌশলীদের অপরিসীম অবদান। ‘

 

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাংলাদেশের উন্নয়নের প্রেরণা। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। ‘

বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড(বিউবো ) শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার সাধারণ সম্পাদক এ এন এম তারেক আব্দুল্লাহর সঞ্চালনায় ভার্চুয়াল এই অনুষ্ঠানে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ এর সভাপতি ড. হাবিবুর রহমান ও আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

About STAR CHANNEL

Check Also

উন্নয়নশীল দেশে উত্তরণে বরিশালে আওয়ামী লীগের আনন্দ মিছিল

উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বরিশালে আনন্দ মিছিল করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *