Trending Now

কঙ্গোতে সশস্ত্র বিদ্রোহীদের হামলায় নিহত ৪৬

ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোর (ডিআরসি) উত্তরপূর্ব অংশে বিদ্রোহী গ্রুপের হামলায় অন্তত ৪৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় সেনা সদস্যদের পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী আদিও গিদি।

বৃহস্পতিবার ভয়াবহ এ হামলা চালানো হয়।

উগান্ডার বিদ্রোহী গোষ্ঠী অ্যালাইড ডেমোক্র্যাটিক ফোর্সেস (এডিএফ) এ হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। যাদের বিরুদ্ধে প্রায় ৬ বছর ধরে যুদ্ধ করছে কঙ্গোর সেনারা।

 

কঙ্গোর স্বর্ণ সমৃদ্ধ ইতুরি প্রদেশের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী আদিও গিদি বলেন, আমরা এডিএফ-এর হামলা সম্পর্কে জেনেছি। তাদের হামলায় ৪৬ জনের মতো মারা গেছে।

কঙ্গোর পূর্বাঞ্চলীয় সীমান্তে অবস্থিত তিনটি দেশ উগান্ডা, রুয়ান্ডা ও বুরুন্ডিতে শতাধিক সশস্ত্র গোষ্ঠী সক্রিয়। সম্প্রতি বেনি অঞ্চলে চালানো হামলায়ও ২২ জনের মতো মারা গিয়েছিল। বিশেষ করে দেশটির বেনি, ইরুমু ও মামবাসা অঞ্চল এক বছরের বেশি সময় ধরে এডিএফ-এর হামলার লক্ষ্যবস্তু হয়ে ওঠেছে।

উগান্ডার এডিএফ বিদ্রোহীরা বেশ কয়েকবছর ধরে কঙ্গোর পূর্বাঞ্চলে হামলা চালিয়ে বেসামরিক লোকজন এবং জাতিসংঘের কর্মকর্তাদের হত্যা করছে।

About STAR CHANNEL

Check Also

রমজানের শুভেচ্ছা বার্তায় যা বললেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন মুসলমানদেরকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *