Trending Now

আইপিএলে দল হারাতে চলেছেন স্মিথ, নেপথ্যে সিডনি টেস্ট

সিডনি টেস্টে জুতার স্পাইক দিয়ে ঋষভ পন্তের ব্যাটিং গার্ড মুছে দিয়ে আইপিএলে দল হারাতে চলেছেন স্টিভ স্মিথ। অজি এই তারকা ক্রিকেটারকে রিলিজ করতে চলেছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি।

বাইশ গজে অজি ক্রিকেটারদের স্লেজিং বিশ্ববন্দিত। কিন্তু তাই বলে ব্যাটসম্যানকে আউট করার জন্য এমন ন্যাক্কারজনক স্ট্র্যাটেজি নিতে হবে। গত সোমবার (১১ জানুয়ারি) সিডনিতে পন্তকে আউট করতে স্মিথ যা করলেন, তা কুৎসিত বললেও কম বলা হবে। ভিডিওতে পরিস্কার দেখা গেছে, জুতোর স্পাইক দিয়ে পন্তের ব্যাটিং গার্ড মুছে দিচ্ছেন স্মিথ।

সাবেক অজি অধিনায়কের এমন আচরণে উত্তাল ক্রিকেটমহল। দুই বছর আগে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচে বল বিকৃতির কারণে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন স্মিথ। শুধু নির্বাসন নয়, এর জন্য নেতৃত্বও হারাতে হয়েছে তাকে। তবুও শিক্ষা হয়নি তারকা এই অজি ব্যাটসম্যানের। সিডনি টেস্টে স্মিথের এই আচরণে মোটেই খুশি নয় তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি।

 

আগামী ২০ জানুয়ারির মধ্যেই রিটেন করা ক্রিকেটারদের নামের তালিকা জমা দিতে হবে। এই তালিকায় স্মিথের নাম না রাখার বিষয়ে চূড়ান্ত নিতে চলেছে রাজস্থান ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ। তবে ২০২০ আইপিএলের ফর্মের কথা বিবেচনা করেই স্মিথের বিষয়ে এমন সিদ্ধান্ত নিতে চলেছে ফ্র্যাঞ্চাইজি। ১৪টি লিগ ম্যাচে স্মিথ ১৩১ স্ট্রাইক রেটে করেছিলেন মাত্র ৩১১ রান। হাফসেঞ্চুরি করেছিলেন ৩টি।

প্লে অফে ওঠার বিষয়ে ধারাবাহিক হওয়ার উপরে জোর দিচ্ছে রাজস্থান। ২০০৮ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর ২০১৩, ২০১৫ এবং ২০১৮ আইপিএলে প্লে অফে ওঠে তারা। গত মৌসুমে স্মিথের অফ ফর্ম টুর্নামেন্টে ভুগিয়েছে রাজস্থানকে। একাধিকবার নিজের ব্যাটিং পজিশন বদলেছেন তিনি। ওপেনার হিসাবে শুরু করলেও পরে মিডল-অর্ডারে নামেন।

২০১৮ আইপিএল নিলাম শুরুর আগে কেবলমাত্র স্মিথকেই ১২.৫ কোটি টাকায় (১.৯ মিলিয়ন মার্কিন ডলার) রিটেন করেছিল রাজস্থান। ২০১৮ সালে নির্বাসন কাটিয়ে রাজস্থান আইপিএলে প্রত্যাবর্তন করেছিল। আর স্মিথকেই নেতা হিসেবে বেছে নিয়েছিল রাজস্থান ফ্র্যাঞ্চাইজি।  তবে ‘স্যান্ডপেপার গেট’ কাণ্ডে নির্বাসিত স্মিথ নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। কিন্তু ২০১৯ আইপিএলের মাঝপথে রাহানেকে সরিয়ে ফের একবার স্মিথের হাতে নেতৃত্ব তুলে দেয় রাজস্থান।

About STAR CHANNEL

Check Also

রোনালদোর গোল বাতিল, ইন্টারের কাছে হেরে গেল চ্যাম্পিয়ন জুভেন্টাস

ইতালিয়ান সিরি আ’ লিগে ইন্টার মিলানের কাছে হেরে গেল বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। রবিবার রাতের ম্যাচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *