Trending Now

পিরোজপুরে ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিক উদ্ধার

পিরোজপুরের ইন্দুরকানীর একটি ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিককে উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে রবিবার থানা পুলিশ ভাটাটিতে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে। তারা হলেন- সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের শুক্কুর গাজী (২৮), আলীরাজ হোসেন (১৮) এবং ২ শিশু শ্রমিকমফিজুর রহমান (৮), সাগর হোসাইন (৯)।

পুলিশ জানায়, ওই ভাটায় ২ শ্রমিকের পায়ে শিকল বেঁধে কাজ করাতেন ভাটার প্রধান শ্রমিক। তারা যাতে পালিয়ে যেতে না পারে সেই জন্য তাদের পায়ে শিকল দিয়ে বেঁধে রাখা হতো।

 

এদিকে, শ্রমিকদের নির্যাতনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শ্রমিক সর্দার আব্দুল গাফফার (৪৫), তার ছেলে মেহেদী (২০), ভগ্নিপতি কামরুল ইসলাম (৩৫), ইটভাটার ম্যানেজার শাহআলম আকন (৩৫) ও সোলায়মান খন্দকার (৩০) কে আটক করা হয়।

উদ্ধারকৃত শ্রমিকরা জানান, ওই ইটভাটার শ্রমিক সর্দার ভাটায় তাদের সহজ কাজের সুযোগ দেওয়ার কথা বলে এনে কঠিন পরিশ্রম করাতো। তারা বাড়ি চাইতে চাইলে তাদের পায়ে শিকল বেঁধে নির্যাতন করে কাজ করানো হতো।

ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, ইটভাটায় ২ শ্রমিককে শিকল বেঁধে কাজ করানোর খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়েছে। আর আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

About STAR CHANNEL

Check Also

পাবনায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত, আহত ৩

পাবনার দুবলিয়ায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিক্সার সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। শুক্রবার সকালের এ দুর্ঘটনায় আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *