Trending Now

ফের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে

মহামারী করোনাভাইরাসের কারণে গেল বছরের মার্চ থেকেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এর আগেও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বেশ কয়েক ধাপে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে। নতুন বছরে এসে সরকার ফের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও একধাপ বাড়ানোর চিন্তাভাবনা করছে।

বলা হচ্ছে, নতুন করে আরও ১৫ দিন থেকে এক মাস ছুটি বাড়ানো হতে পারে। এ ব্যাপারে আজ শনিবার প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গণমাধ্যমকে জানান, ‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না। ফের ছুটি বাড়ানো হতে পারে। প্রধানমন্ত্রী এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।’

পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লেও আমাদের অনলাইন পাঠদান কার্যক্রম চলমান থাকবে বলেও প্রতিমন্ত্রী জানান। এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক গণমাধ্যমকে জানান, এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্কুল খোলার মতো কোনো অবস্থা নেই।

 

তিনি আরও বলেন, এ পরিস্থিতিতে ১৬ জানুয়ারির পর আবারও ছুটি বাড়ানো হতে পারে। শিক্ষামন্ত্রী সরকার প্রধানের সঙ্গে কথা বলে কতদিন ছুটি বাড়ানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন। উল্লেখ্য, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে সর্বশেষ আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত করা হয়।

About STAR CHANNEL

Check Also

পাঁচ শতাধিক কম্বল বিতরণ ৩৬তম বিসিএস ক্যাডারস অ্যাসোসিয়েশনের

  নিজস্ব অর্থায়নে পাঁচ শতাধিক কম্বল বিতরণ করেছে ৩৬তম বিসিএস ক্যাডারস অ্যাসোসিয়েশন। গত ১৫ জানুয়ারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *