Trending Now

সিডনিতে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে বৃষ্টির বাগড়া

 

মাত্র ৭ ওভার পরই বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায় এসসিজিতে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। এই টেস্টে টস জিতে প্রথম ব্যাটিং করছে অস্ট্রেলিয়া। শুরুতেই অজি বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নারকে তুলে নিয়ে দারুণ শুরু করে ভারত। কিন্তু মাত্র আধ ঘণ্টা খেলা হওয়ার পর বৃষ্টিতে বন্ধ থাকলেও আবার শুরু হয়েছে সিডনি টেস্ট।

ম্যাচের অষ্টম ওভারের প্রথম বল হওয়ার পর বৃষ্টি শুরু হয়। এরপর ম্যাচ বন্ধ রাখার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। ৭.১ ওভারে ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়ে ২১ রান তুলেছে অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন অভিষেকারী উইল পুকভস্কি (১৪) ও মার্নাস ল্যাবুশানে (২)। ব্যক্তিগত ৫ রানে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন ওয়ার্নার।

টস হারলেও শুরুটা মন্দ হয়নি ভারতের। এই টেস্টে নতুন ওপেনিং জুটি অস্ট্রেলিয়ার। অজিদের হয়ে এদিন ইনিংস শুরু করেন ডেভিড ওয়ার্নার ও উইল পুকভস্কি। ভারতের হয়ে বোলিং শুরু করেন জাসপ্রীত বুমরাহ। তার সঙ্গে নতুন বলে শুরু করেন মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অভিষেক হওয়ায় মোহম্মদ সিরাজ। ইনিংসে চতুর্থ এবং নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় ডেলিভারিতে ওয়ার্নারকে তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন সিরাজ। আউট সুইং ডেলিভারি তাড়া করতে গিয়ে দ্বিতীয় স্লিপে চেতেশ্বর পূজারার হাতে ক্যাচ তুলে দেন ওয়ার্নার।

 

এসসিজির ব্যাটিং সহায়ক পিচে বছরের প্রথম তথা সিরিজের তৃতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। সিডনিতে টেস্টে দুই দলেই একজন করে অভিষেক হল। ভারতের হয়ে টেস্ট ক্যাপ পেলেন ডানহাতি পেসার নভদীপ সাইনি। তার হাতে ব্লু ক্যাপ তুলে দেন বুমরাহ। আর অস্ট্রেলিয়ার ব্যাগি গ্রিন হাতে পান উইল পুকভস্কি।

চোট সারিয়ে দুই দলে ফিরেছেন দুই তারকা ব্যাটসম্যান। চোটের জন্য প্রথম দু’টি টেস্টে না খেলা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার এবং ভারতের রোহিত শর্মা। সিরিযে ১-১ সমতায় রেখে সিডনি টেস্টে নেমেছে ভারত ও অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট হারলেও মেলবোর্নে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফেরে ভারত। ফলে অ্যাডিলেডে পিঙ্ক বল টেস্টে ভারতককে ৮ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে ছিল টিম পেইনের দল। কিন্তু মেলবোর্নে বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির অনুপস্থিতিতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ভারতকে ৮ উইকেটে জয় এনে দেন আজিংকা রাহানে।

About STAR CHANNEL

Check Also

আইপিএল: হাসপাতালে পাঞ্জাব কিংসের অধিনায়ক

আইপিএলের জৈব বলয়ের সুরক্ষা ছেড়ে বেরিয়ে যেতে বাধ্য হলেন কেএল রাহুল। তলপেটে অসহ্য যন্ত্রণা নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *