Trending Now

সখীপুরে রাস্তার সংস্কার কাজ বন্ধ, ইউপি সদস্যসহ ৮ জনের নামে অভিযোগ

টাঙ্গাইলের সখীপুরে গ্রামবাসীর উদ্যোগে পুরাতন রাস্তা সংস্কার ও মাটি ভরাটের কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় এক বন কর্মকর্তা। উপজেলার বহুরিয়া ইউনিয়নের কালিদাস বল্লা চালা গ্রামে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. নাজিমুদ্দিনসহ আটজন নারী ও পুরুষের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বিট কর্মকর্তা মুস্তানোর রহমান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার কালিদাসের পাকা সড়ক থেকে দীর্ঘদিন ধরে একটি কাঁচা সড়ক সোলাপ্রতিমা যাওয়ার সড়কের সাথে সংযোগ হয়েছে। সংস্কারের অভাবে সড়কটির বেহাল দশা। গ্রামবাসীর উদ্যোগে স্থানীয় ইউপি সদস্য নাজিমুদ্দিনের নেতৃত্বে সেই সড়কের সংস্কার ও মাটি ভরাটের কাজ শুরু হয়।

 

নির্ধারিত সড়কের কিছু অংশ জনগণের যাতায়াতের সুবিধার্থে ওই এলাকার হাবিবুর রহমানের পুকুর পাড় ঘেঁষে মাটি ভরাটের কাজ শুরু করে এলাকাবাসী। পুকুর ঘেঁষা জমিটি বন বিভাগের জমি বলে দাবি করে রাস্তার কাজ বন্ধ করে দিয়ে সখীপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন ওই বন কর্মকর্তা।

এ ঘটনায় ইউপি সদস্য মো. নাজিমুদ্দিন বলেন, জনগণের কাজ করতে গিয়ে বন বিভাগের মামলা খাওয়ার সম্মুখ হয়েছি। এলাকার মানুষের সুবিধার জন্য রাস্তার কিছু অংশ বনের জমি ঘেঁষা হয়েছে। বনের কোনো গাছও কাটা হয়নি। তার পরেও রাস্তার কাজ বন্ধ করে দিয়ে এলাকার সহজ-সরল মানুষের নামে সখীপুর থানায় অভিযোগ দিয়েছেন বন কর্মকর্তা।

স্থানীয় তোয়াজ উদ্দিন বলেন, এলাকার মসজিদ ও মাদ্রাসাসহ সখীপুরে যাওয়ার একমাত্র এই সড়ক। ৭-৮ দিন ধরে রাস্তার কজ বন্ধ হওয়ায় সাধারণ মানুষের খুবই কষ্ট হচ্ছে।

সখীপুর থানার এসআই মো ফয়সাল আহমেদ জানায়, বন কর্মকর্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওই এলাকার ইউপি সদস্যসহ অন্যান্যদের বলে এসেছি বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তার (ডিএফও) অনুমতি ছাড়া রাস্তার কাজ করা যাবে না।

বিট কর্মকর্তা মুস্তানোর রহমান মুঠোফোনে বলেন, এ বিষয় নিয়ে আতোয়ার চেয়ারম্যানসহ আরো কয়েকজন চেয়ারম্যানের সাথে কথা চলছে। এছাড়া অফিসিয়াল কাজ নিয়ে আমি ব্যস্ত, একটু পরে ফোন করেন।

About STAR CHANNEL

Check Also

চলতি মাসের শেষের দিকেই ভ্যাকসিন পেয়ে যাব: স্বাস্থ্যমন্ত্রী

জানুয়ারি মাসের শেষের দিকেই বাংলাদেশ করোনাভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *