Trending Now

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারকে অব্যাহতি

সুনিদৃষ্ট কোনও কারণ ছাড়াই শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিনকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে রেজিষ্ট্রারের দাবি, নানা অনিয়ম দুর্নীতির পথকে সুগম এবং জননেত্রী শেখ হাসিনার সুন্দর একটি দেশসেরা প্রতিষ্ঠানের প্রজেক্ট নয়-ছয় করতে এই অবৈধ অব্যাহতি।

শেহাবি’র ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. রফিকুল্লাহ খান আজ সোমবার দুপুরে অব্যাহতির খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল রবিবার (৩ জানুয়ারি) রাত থেকেই তাকে অব্যহতি দেয়া হয়েছে। এখন পর্যন্ত হয়তো কার্যকরী হয়ে গেছে।

অব্যাহতির কারণ জানতে চাইলে তিনি বলেন, অনেক দিন থেকেই নেত্রকোনাবাসী বিরক্ত তার প্রতি। ইউজিসিসহ পরিকল্পনা মন্ত্রণালয়সহ আরও অনেকেই বিরক্ত তার আচরণে। এই সব মিলিয়েই দেয়া হয়েছে। আমি নিয়োগ দিয়েছি, আমিই অব্যাহতি দিয়েছি।

 

অব্যাহতি পত্রে কি লিখেছেন তা জানতে চাইলে তিনি বলেন, লিখিত অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়েছে যে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আপনাকে অব্যাহতি দেয়া হলো। এভাবে দেয়া যায় কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি এসে নেই নেত্রকোনা। সামনাসামনি কথা বলবো।

এদিকে, রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন জানিয়েছেন, টেন্ডার ড্রপ, ট্রেজারারকে ঢাকা বিষ্ববিদ্যালয়ে পার্টটাইম কাজ, নিয়োগসহ নানা অনিয়ম করতে না দেয়ায় এবং সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে সকল তথ্য চলে যাবার ভয়ে আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি বলেন, আমার সাথে যা হয়েছে তা নিয়ম বহির্ভূত। আগে কারণ দর্শানোর নেটিশ দিতে হয়। পরবর্তীতে সেগুলো সিন্ডিকেটে পাস করানোর পর অব্যাহতি দেয়া লাগে।

About STAR CHANNEL

Check Also

ডুয়েটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *