Trending Now

যে কারণে বাদ পড়লেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার ঘোষিত এই দলে নেই সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দুই টেস্ট ও তিন ওয়ানডে সিরিজ খেলতে ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসবে ক্যারিবিয়ানরা। ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে খেলবে দু’দল। প্রথম টেস্ট শুরু হবে ৩ ফেব্রুয়ারি।

এদিকে মাশরাফির বাদ পড়া নিয়ে মুখ খুলেছেন নির্বাচকরা। তারা জানালেন, এই সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল তাদের জন্য। তরুণদের সুযোগ করে দিতেই তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘ওর (মাশরাফি) প্রতি আমাদের সম্মান আছে এবং সে আমাদের দেশের জন্য অনেক কিছু দিয়েছে। এটা একটা কঠিন সিদ্ধান্ত ছিল।

বাস্তবতা আমাদের মানতেই হবে। সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমরা সবাই সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছি। মাশরাফিকে বাদ দিতে হয়েছে। সেই হিসেবে আমি মনে করি যে নতুনভাবে যে চলা, ওর জায়গায় যেই খেলবে তার জন্য অবশ্যই এটা অনেক বড় সুযোগ বলেও তিনি তিনি উল্লেখ করেন।

 

বাংলাদেশ প্রাথমিক ওয়ানডে দল : 
সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মোসাাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, নাঈম শেখ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মাহাদী হাসান ও রুবেল হোসেন।

বাংলাদেশ প্রাথমিক টেস্ট দল : 
মুমিনুল হক, তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, সাইফ হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাঈম হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

About STAR CHANNEL

Check Also

দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, সোনারগাঁও হোটেলে কোয়ারেন্টাইন

মহামারী করোনাভাইরাসের হানায় লণ্ডভণ্ড ভারত। প্রতিদিনই হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *