Trending Now

ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভা প্রভৃতি কর্মসূচিতে অংশ নেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জন্ম হয়েছিল ছাত্রলীগের। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি।

ছাত্রলীগের ৭৩ বছরে পদার্পণ উপলক্ষ্যে সোমবার সকাল ৭:৩০ টায় দলের কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী সংগঠনের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

 

সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এতেও অংশ নেন কেন্দ্রীয় ও শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তন আলােচনা সভার আয়োজন করে ছাত্রলীগ। এতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী ও আওয়ামী সভানেত্রী শেখ হাসিনা।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আগামী বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বােপার্জিত স্বাধীনতা চত্বরে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ও শুক্রবার একই সময়ে অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি করবে ছাত্রলীগ।

About STAR CHANNEL

Check Also

নওগাঁর নজিপুর পৌরসভার ভোটগ্রহণ চলছে

নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভা নির্বাচন প্রথমারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর সাহায্যে চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *