Trending Now

ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভা প্রভৃতি কর্মসূচিতে অংশ নেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জন্ম হয়েছিল ছাত্রলীগের। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি।

ছাত্রলীগের ৭৩ বছরে পদার্পণ উপলক্ষ্যে সোমবার সকাল ৭:৩০ টায় দলের কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী সংগঠনের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

 

সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এতেও অংশ নেন কেন্দ্রীয় ও শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তন আলােচনা সভার আয়োজন করে ছাত্রলীগ। এতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী ও আওয়ামী সভানেত্রী শেখ হাসিনা।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আগামী বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বােপার্জিত স্বাধীনতা চত্বরে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ও শুক্রবার একই সময়ে অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি করবে ছাত্রলীগ।

About STAR CHANNEL

Check Also

কারখানায় তিন দিনের বেশি ছুটির সুযোগ নেই: শ্রম প্রতিমন্ত্রী

কারখানায় সরকারের তিন দিন ছুটি ঘোষণা ব্যত্যয়ের সুযোগ নেই বলে জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *