Trending Now

পাহাড়ে শান্তি-সম্প্রীতি বজায় রাখার আহ্বান তথ্যমন্ত্রীর

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ের শান্তি-সম্প্রীতি বজায় রাখার আহবান জানিয়েছেন। সোমবার সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক’ প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, পার্বত্যাঞ্চল নিয়ে সরকারের আন্তরিকতার শেষ নেই। পার্বত্যাঞ্চলের ট্যুরিজম নিয়ে সরকারের পরিকল্পনা রয়েছে। পার্বত্যাঞ্চলে মানুষের রয়েছে আলাদা জীবনধারা ও সংষ্কৃতি। যা পর্যটকদের খুবই আকর্ষণ করে। সঠিক পরিকল্পনার মাধ্যমে ট্যুরিজম সম্ভাবনা কাজে লাগানো গেলে পার্বত্যাঞ্চলকে ট্যুরিজম জোন হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে বেশি সময় লাগবে না।

এ সময় মাউন্টেন বাইকারদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮’শ ফুট উঁচু সাজেক থেকে রওনা দিয়ে পুরো উঁচুনিচু ৩’শ কিলোমিটার পাহাড় পাড়ি দিয়ে তারা থানচি পৌঁছাবেন। এটি চাট্টিখানি কথা নয়। এই প্রতিযোগিতায় প্রায় ৭’শ জন আবেদন করেছিল, তার মধ্যে নেয়া হয়েছে ৫৫ জনকে। আজকে বাংলাদেশের তরুণদের যদি আমরা গড়ে তুলতে চাই তাহলে ক্রীড়া প্রতিযোগিতাসহ সাইক্লিংয়ের কোনো বিকল্প নেই।

 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা রাঙামাটি সাজেক থেকে যাত্রা করে খাগড়াছড়ি হয়ে রাঙামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়ামে অবস্থান করবেন।  মঙ্গলবার দ্বিতীয় দিন রাঙামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়াম থেকে বান্দরবান স্টেডিয়ামের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন।

About STAR CHANNEL

Check Also

নওগাঁর নজিপুর পৌরসভার ভোটগ্রহণ চলছে

নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভা নির্বাচন প্রথমারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর সাহায্যে চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *