Trending Now

ইভিএম বাংলাদেশের জন্য উপযোগী নয়: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইভিএম বাংলাদেশের জন্য উপযোগী কোন ব্যবস্থা নয়। স্থানীয় পর্যায় ইভিএম নিয়ে যাওয়ার পিছনে একটি উদ্দেশ্য কাজ করছে। সেটা হল পুরোপুরি বর্তমান সরকারকে সহযোগিতা করা।

সোমবার বিকাল ৫টায় ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অন্যান্য যে সব দেশে ইভিএম চালু আছে, সেটা হচ্ছে একটা পেপার ব্যাংক। সেখানে যে সিমব্যালে ভোট দেয়া হয় সেটার একটা রিসিপ্ট দেয়া হয়। এখানে সেই ব্যবস্থা নেই। সে জন্য জালিয়াতি, ভোট চুরির যথেষ্ট সুযোগ রয়ে গেছে। এই নির্বাচন কমিশন অযোগ্য, ব্যর্থ।

 

প্রথম ধাপের পৌরসভা নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচন নিয়ে জনগণের কোনোরকম আগ্রহ নেই। ইভিএম ব্যবহার করে ভোট দিলে ভোটার একটা কাগজ পায় সেটা পর্যন্ত ভোটারদের দেয়া হয় না। দেশের বিভিন্ন এলাকায় পৌরসভা নির্বাচনে সরকারি দলের ভোট কেন্দ্র দখল, চুরির অভিযোগ এনে নির্বাচন কমিশনের পদত্যাগসহ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈরমুর রহমান, সহ-সভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, বিএনপি নেতা আব্দুল হামিদসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

About STAR CHANNEL

Check Also

নওগাঁর নজিপুর পৌরসভার ভোটগ্রহণ চলছে

নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভা নির্বাচন প্রথমারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর সাহায্যে চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *