Trending Now

গৃহহীন ঝুরমান বেওয়াকে বাড়ি উপহার দিলেন প্রধানমন্ত্রী

নাটোরের বাগাতিপাড়ার ২৯ বছর আগে বিধবা ঝুরমান বেওয়া সরকারের কাছ থেকে ৯৭ শতক খাসজমি বন্দোবস্ত নিয়েছিলেন। কিন্তু অর্থের অভাবে তিনি সেই জমিতে ঘর নির্মাণ করতে বা চাষাবাদ করতে পারেননি।

অন্যের বাড়িতে গৃহকর্মীর কাজ করে তিনি জীবিকা অর্জন করতেন। জীবনের শেষ পর্যায়ে এসে তিনি বন্দোবস্ত নেওয়া ওই জমি সরকারের আশ্রয়ণ প্রকল্পে দান করে দেওয়ার সিদ্ধান্ত নেন।

জান যায়, ষাটোর্ধ্ব ঝুরমান বেওয়ার নিজের থাকার ঘর নেই। বৃদ্ধ বয়সে অন্যের বাড়িতে কাজ করে রাতে বোনের বাড়ির পাশের এক ঝুপরিতে কাটান রাত। অথচ ভূমিহীন হিসেবে সরকারের কাছ থেকে পত্তন নেওয়া ৮০ শতক জমি বাড়িঘর নির্মাণ করতে ৪০ জন ভূমিহীনকে দিয়ে ‘বিরল দৃষ্টান্ত’ স্থাপন করেন তিনি।

 

এ ঘটনা প্রধানমন্ত্রীর কার্যালয়ের নজরে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবার তিনি সরকারের কাছ থেকে একটি নতুন বাড়ি উপহার পাচ্ছেন।

শনিবার দুপুরে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ঝুরমান বেওয়াকে সঙ্গে নিয়ে তার বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনের পর জেলা প্রশাসক জানান, বাড়িটিতে দুই কক্ষবিশিষ্ট শোবার ঘর, একটি রান্নাঘর এবং একটি শৌচাগার থাকবে। এতে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয় হবে।

তিনি বলেন, ঝুরমান বেওয়ার নিজের থাকার ঘর নেই। অথচ তিনি ৪০ জনের বাড়ি নির্মাণের জন্য সরকারের আশ্রয়ণ প্রকল্পে ৮০ শতক জমি দান করেছেন। এটা বিরল একটা ঘটনা।

এ সময় উপস্থিত ছিলেন ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল, উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুমান ও ইউপি চেয়ারম্যান আবদুল কুদ্দুস।

বাগাতিপাড়া ইউএনও কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার কৈচরপাড়া গ্রামের মৃত কছিম উদ্দিনের মেয়ে এবং নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত হাতেম আলীর স্ত্রী ঝুরমান বেওয়া।

About STAR CHANNEL

Check Also

দেশের প্রথম নারী প্রকৌশলী খালেদা শাহারিয়ার আর নেই

দেশের প্রথম নারী প্রকৌশলী খালেদা শাহারিয়ার কবির ডোরা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *