Trending Now

‘মামা’ হারানোর শোক সইতে পারছেন না আফজাল শরীফ

জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। হানিফ সংকেতের এই টিভি শোতে অভিনেতা আব্দুল কাদের ও আফজাল শরীফ দীর্ঘদিন ধরে মামা-ভাগ্নের চরিত্রে অভিনয় করে দর্শক হাসিয়েছেন, নানাভাবে সচেতন করেছেন।

দেখা যায়, ভাগ্নে খুব ব্যবসা-প্রবণ এবং ব্যবসায়ের নতুন নতুন ফন্দি সে খুঁজতে থাকে। কিন্তু সব ফন্দির মধ্যেই জনস্বার্থকে হেয় করার বিষয়টা খুব বেশি চোখে পড়ে বলে বিদেশ ফেরত মামার। তিনি সব সময়ই ভাগ্নের ব্যবসায়ে বাধা সৃষ্টি করেন। অধিকাংশ সময় সমকালীন টেলিভিশন ও সাধারণ জীবন-যাত্রার নেতিবাচক বিষয়গুলোকে উপজীব্য করে ব্যঙ্গাত্মক উপস্থাপনায় ভাগ্নের ব্যবসায়িক পরিকল্পনাগুলোকে উপস্থাপন করা হয়, এবং মামা পর্বের শেষাংশে নৈতিকতার বিষয়টি ধরিয়ে দিয়ে ইতি টানা হয়।

সেই মামা-ভাগ্নের জনপ্রিয় জুটির মামা আবদুল কাদের আজ চলে গেলেন না ফেরার দেশে। তার এই মৃত্যু মেনে নিতে কষ্ট হচ্ছে ভাগ্নে আফজাল শরীফের। মামার মৃত্যুতে কান্নাভেজা কণ্ঠে আফজাল শরীফ গণমাধ্যমকে বলেন, ‘ভাল্লাগতাছে না ভাই। সহ্য করার মতো না। ২০টি বছর একসঙ্গে কাজ করেছি। সে আমার আপনের চেয়েও আপন একজন। নিয়মিত যোগাযোগ হতো যে অল্প ক’জনের সঙ্গে তাদের একজন ছিলেন তিনি।’

 

তিনি আরো বলেন, ‘‘লাস্ট পর্ব, ইত্যাদির। আমার সংলাপ ছিলো, ‘আমি না জেনেবুঝে খারাপ করেই যাই। আর তুমি আমারে বাঁচায়া দাও মামা।’ তার সংলাপ ছিলো, ‘ভাইগ্না, আমি বারবার বাঁচাই সত্য, কিন্তু কতদিন এভাবে বাঁচাতে পারবো?’ দু’জনের এই সংলাপগুলো আজ বারবার মনে পড়ছে। চলে যাওয়াটা একটু তাড়াতাড়িই হয়ে গেল।’’ অভিনেতা আফজাল শরীফ গণমাধ্যমে সদ্য প্রয়াত আব্দুল কাদেরের রুহের মাগফিরাত কামনা করে সবার দোয়া চেয়েছেন।

About STAR CHANNEL

Check Also

‘কনসার্ট ফর বাংলাদেশ’র কিংবদন্তি প্রযোজক আর নেই

  যুক্তরাষ্ট্রের বিখ্যাত রকস্টার ও প্রযোজক ফিল স্পেক্টর আর নেই। ৮১ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *