Trending Now

কানাডায় পাকিস্তানের মানবাধিকারকর্মীর লাশ উদ্ধার

কানাডার দক্ষিণ-পূর্ব অংশের জনবহুল শহর টরন্টোতে কারিমা বালুচ (৩৭) নামে নির্বাসিত এক পাকিস্তানি মানবাধিকারকর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে গত রবিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। টরন্টোর মানবাধিকার গ্রুপগুলো এ ঘটনার স্বাধীন ও পূণাঙ্গ তদন্ত দাবি করেছে।

পাকিস্তানের পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান অঞ্চলের এই নারী রাষ্ট্র ও সেনাবাহিনীর কঠোর সমালোচক ছিলেন বলে আল-জাজিরার প্রকাশিত খবরে বলা হয়েছে। এছাড়াও গত রবিবার তিনি নিখোঁজ হওয়ার পর টরন্টো পুলিশ তার খোঁজ চেয়ে আবেদন জানায়। পরে কারিমার বন্ধুরা তার লাশ পাওয়ার খবর দেন।

টরন্টো পুলিশ সোমবার এক টুইট বার্তায় জানান, কারিমাকে গত রবিবার শহরের সর্বশেষ কুইসন কুয়ে ওয়েস্ট এলাকায় বে-স্ট্রিটে দেখা যায়। পরে বিস্তারিত তথ্য না জানিয়ে পুলিশ আরেকটি টুইটে জানায়, কারিমার অবস্থান ‘শনাক্ত’ হয়েছে।
কারিমা বালুচের বন্ধু ও সহকর্মীরা জানান, তার লাশ শনাক্ত হয়েছে। কিন্তু তার মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

 

পাকিস্তানে তার বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ ওঠার পরে তিনি কানাডায় আশ্রয় প্রার্থনা করেন। এরপর ২০১৫ সাল থেকে তিনি কানাডায় নির্বাসনে থাকছিলেন। তার মৃত্যুতে বেলুচিস্তান ন্যাশনাল মুভমেন্ট ৪০ দিনের শোক প্রকাশ করেছে।

About STAR CHANNEL

Check Also

নাইজেরিয়ায় হামলা, ৭ পুলিশকে হত্যা

নাইজেরিয়ার তেল সমৃদ্ধ অঞ্চল রিভার্স স্টেটে সাত পুলিশকে হত্যা করেছে বন্দুকধারীরা। জানা যায়, সন্ত্রাসীরা দক্ষিণাঞ্চলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *