Trending Now

ফরিদপুরে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব

ফরিদপুরে সরকারি শিশু পরিবারের এতিম ও সুবিধাবঞ্চিত নিবাসীদের নিয়ে ব্যতিক্রমী এক পিঠা উৎসবের আয়োজন করেছে সমাজসেবা অফিস। শিশু পরিবারে থাকা বালক-বালিকারা যাতে আবহমান বাংলার ঐতিহ্যবাহী নানা ধরনের পিঠা খেতে পারে সেজন্য এই পিঠা উৎসবের আয়োজন করা হয়।

গতকাল সোমবার রাতে শহরের টেপাখোলায় অবস্থিত সরকারি শিশু পরিবার (বালিকা) নিবাসী চত্বরে ব্যতিক্রমী এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। একই সাথে ছিল নিবাসীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানকে ঘিরে গোটা চত্বর জুড়ে সাজানো হয় আলোকসজ্জায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার।

অনুষ্ঠানে জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক এ এস এম আলী আহসানের সভাপতিত্বে পিঠা উৎসবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান, শিক্ষাবিদ প্রফেসর মো. শাহজাহান, সরকারী রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রিজভী জামান, এনজিও ব্যক্তিত্ব মো. আজহারুল ইসলাম প্রমুখ।

 

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সরকারি শিশু পরিবারের সহকারী পরিচালক মো. নুরুল হুদা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে পিঠা উৎসবের বিভিন্ন স্টল ঘুরে দেখেন অনুষ্ঠানে আগত অতিথিরা। ফরিদপুর সরকারি শিশু পরিবারে থাকা নিবাসীরা এবং বিভিন্ন উপজেলা থেকে সমাজসেবা অফিসের কর্মকর্তারা তাদের বানানো বিভিন্ন ধরনের পিঠা নিয়ে হাজির হন। পরে শিশু পরিবারের নিবাসীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানকে কেন্দ্র করে শিশু পরিবারের বালক ও বালিকা নিবাসীদের মাঝে ছিল উৎসবের আমেজ।

About STAR CHANNEL

Check Also

চট্টগ্রামের সন্দ্বীপ পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শুরু হযেছে চট্টগ্রাম দ্বীপ এলাকা সন্দ্বীপ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *