Trending Now

বিশ্বকাপ ফুটবলের চতুর্থ স্টেডিয়ামের উদ্বোধন কাতারে

২০২২ ফুটবল বিশ্বকাপের চতুর্থ স্টেডিয়াম ‘আহমাদ বিন আলী’র উদ্বোধন করলো কাতার। খেলার জন্য আসরটির ঠিক দুই বছর আগে আল রায়ান রাজ্যের আহমাদ বিন আলী স্টেডিয়ামটি পুরোপুরি প্রস্তুত হলো। গতকাল শুক্রবার কাতারের জাতীয় দিবসে এটি উন্মুক্ত করা হয়।

জানা গেছে, আহমাদ বিন আলী স্টেডিয়ামের আগে ২০২২ বিশ্বকাপের জন্য দ্য খেলাইফি, আল জৌনব ও এডুকেশনাল সিটি স্টেডিয়ামের কাজ শেষ হয়েছিল। আহমাদ বিন আলী স্টেডিয়াম মোট ৭টি ম্যাচ আয়োজন করবে। যেখানে ভেন্যুটিতে ৪০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা উপভোগ করতে পারবে।

এই স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে কাতারের এক সময়ের আমির শেখ আহমাদ বিন আলী বিন আবদুল্লাহ বিন জসিম বিন মোহাম্মদ আল থানির নামে। যিনি ১৯৬০ থেকে ১৯৭২ পর্যন্ত ক্ষমতায় ছিলেন। তার শাসন আমলেই ১৯৭১ সালে কাতার সার্বভৌম দেশ হিসেবে স্বাধীনতা পায়।

 

এদিকে, ৪৮তম আমির কাপের ফাইনাল এই স্টেডিয়ামে উদ্বোধনের দিন আয়োজন করা হয়। এই ম্যাচে মুখোমুখি হয় আল সাদ ও আল আরাবি। স্প্যানিশ ও বার্সেলোনা কিংবদন্তি জাভি হার্নান্দেজের কোচিংয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে ২-১ গোলে জয় পায় আল সাদ।

About STAR CHANNEL

Check Also

খেলা ছেড়ে হেড কোচ রুনি

ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার ওয়েইন রুনি গতকাল শুক্রবার খেলোয়াড়ি জীবন থেকে অবসরের সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *