Trending Now

আরও ভাস্কর্য স্থাপন করা হবে: ইন্দিরা

দেশে ভাস্কর্য আছে, থাকবে এবং আরও স্থাপন করা হবে বলে জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, যারা ভাস্কর্যে আঘাত হানে, তারা শুধু ভাস্কর্য আঘাত হানে না, তারা বঙ্গবন্ধুর ওপর আঘাত হেনেছে। তিনি বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এসে দেশে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ রোপণ করেন। আজ তারই উত্তরসূরীরা স্বাধীনতার ৫০ বছরে এসেও ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলছেন ও ভাস্কর্য ভেঙে ফেলেন। নতুন প্রজন্ম তা কোনোদিন মেনে নিতে পারে না।

বুধবার ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধ অর্জন’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

ত্রিশ লাখ শহীদের রক্তেভেজা এই মাটিতে মৌলবাদীদের জায়গা হবে না জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আজ যারা ভাস্কর্যের
বিরুদ্ধে কথা বলেন, ভাস্কর্য ভেঙে ফেলেন তাদের কালোহাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও। তাদের আস্তানা ভেঙেচুরে বাংলাদেশ থেকে তাদের বিতাড়িত করে দাও। তাদের জায়গা হবে ওই পাকিস্তানে। নতুন প্রজন্ম ও নারীদের মৌলবাদ এবং সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান প্রতিমন্ত্রী।

 

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী।

About STAR CHANNEL

Check Also

‘নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা না থাকলে সকল শিক্ষাই অর্থহীন’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, “শিক্ষার্থীদের নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *