Trending Now

আমেরিকায় ভয়ঙ্কর রূপ ধারণ করেছে করোনা, একদিনে মৃত্যু প্রায় ৩ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে নাজেহাল বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। যদিও এরই মধ্যে দেশটিতে টিকা প্রয়োগ শুরু হয়েছে, দ্বিতীয় ঢেউয়ে আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে এই ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ২ লাখ সংক্রমিত এবং তিন হাজার মানুষের প্রাণহানি হয়েছে।

বাংলাদেশ সময় বুধবার সকালে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আরও ২ হাজার ৯৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে আরও ১ লাখ ৯৯ হাজার ৮৭৫ জন।

আমেরিকায় করোনার মোট সংক্রমণ প্রায় ১ কোটি ৭১ লাখ ৪৪ হাজার। এখন পর্যন্ত মারা গেছে প্রায় তিন লাখ ১১ হাজার।

 

করোনার লাগাম টেনে ধরতে আমেরিকা আরও একটি টিকার অনুমোদন দিতে যাচ্ছে। ফাইজার-বায়োনটেকের টিকা প্রয়োগ শুরুর একদিন পর মডার্নার করোনা টিকা অনুমোদনের ঘোষণা দিয়েছে দেশটির খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ)।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের বড় ধরনের প্রভাব পড়েছে লাতিন আমেরিকা ও ইউরোপের দেশগুলোতেও। এসব দেশে সংক্রমণ এবং মৃত্যু দু’টিই বেড়েছে।

ব্রাজিলে ২৪ ঘণ্টায় প্রায় ৪৫ হাজার সংক্রমিত এবং ৯০৯ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে ১৫ হাজার সংক্রমণের পাশাপাশি সাড়ে আটশ’র মতো মানুষ মারা গেছে। জার্মানিতে ২১ হাজারের বেশি শনাক্ত এবং আটশ’র বেশি মানুষের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ৫ লাখ ৮৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। একই সময়ে মারা গেছে ১২ হাজার ৬৩৫ জন। করোনার বৈশ্বিক সংক্রমণ সাত কোটি ৩৮ লাখ ছাড়িয়ে গেছে। মারা গেছে ১৬ লাখ ৪১ হাজার ৪৪০ জন।

About STAR CHANNEL

Check Also

মার্কিন সেনাদের কাছে ক্ষমা চাইলেন বাইডেন

মার্কিন সেনাদের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ‘ক্যাপিটল হিলে’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *