Trending Now

সিজারে নবজাতকের মাথা কাটলেন চিকিৎসক

সিলেটে সিজার করার সময় এক নবজাতকের মাথা কেটেছেন এক চিকিৎসক। বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর মীরের ময়দানস্থ ফেয়ার হেলথ হাসপাতালে এ ঘটনা ঘটে। সিজারের দায়িত্বে ছিলেন ওই হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক মো. আব্দুস সবুর।

জানা গেছে, সিলেট নগরীর মিরাবাজারের বাসিন্দা প্রবাসী ফারুক আহমদের স্ত্রী শুকরিয়া বেগমের প্রসব ব্যথা উঠলে চিকিৎসকের পরামর্শে তিনি মীরের ময়দানস্থ ফেয়ার হেলথ হাসপাতালে ভর্তি হন। দুপুরে তার সিজার করার সময় নবজাতক সন্তানের মাথার বামপাশে পেছনদিকে কেটে ফেলেন চিকিৎসক আব্দুস সবুর। জন্মের পর শিশুটির মাথার কাটাস্থান থেকে রক্তপাত হচ্ছিল। শিশুটির কান্না দেখে মা দুধ পান করাতে চাইলে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা তাকে সরিয়ে রাখেন।

প্রবাসী ফারুক আহমদের মামাতো ভাই ইজ্জাদুর রহমান মুন্না বলেন, আমাদের কাছ থেকে প্রথমে বিষয়টি লুকানোর চেষ্টা করেন চিকিৎসক ও নার্সরা। পরে আমরা দেখে ফেলায় তারা সান্তনা দেওয়ার চেষ্টা করেন।’

 

তিনি বলেন, শিশুটির মাথার পেছন দিকে গভীরভাবে অনেকখানি কেটে গেছে। আরেকটু কেটে গেলে ওর প্রাণটাই হয়তো হুমকির পড়তো।

তবে মাথা কাটার বিষয়টিকে ‘তেমন কোনো বিষয় নয়’ বলে মন্তব্য করেছেন চিকিৎসক আব্দুস সবুর। তিনি বলেন, এটা কোনো ঘটনাই নয়। এরকম মাঝে মাঝেই ঘটে।

মাথা কাটার পর শিশুটিকে মায়ের কাছ থেকে লুকানো প্রসঙ্গে আব্দুস সবুর বলেন, এই অভিযোগ সত্য নয়। সামান্যই কেটেছে এবং শিশুটির অবস্থা ভালো। তারপরেও আমরা আলাদা শিশু বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে চিকিৎসা করাচ্ছি।

About STAR CHANNEL

Check Also

এইচএসসি পরীক্ষার ফল প্রস্তুত, সংসদে পাস হলেই প্রকাশ : শিক্ষামন্ত্রী

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রস্তত আছে বলে সংসদকে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেজন্যই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *