Trending Now

বাটন টিপে সেবা না পেলে ডিজিটাল বিপ্লব সম্ভব নয় : জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সংশ্লিষ্টদের আরও তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, বাটন টিপে সেবাগ্রহীতারা সেবা নিতে না পারলে ডিজিটাল বিপ্লব এগিয়ে নেওয়া সম্ভব নয়।

আজ মঙ্গলবার কক্সবাজারে অনুষ্ঠিত ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের উদ্ভাবনী ও সেবা সহজীকরণ বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী কর্মসূচি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি। ডিজিটাল বাংলাদেশ ঘোষণার ১২ বছর পূর্ণ হতে যাচ্ছে। এ সময়ের মধ্যে বাংলাদেশের বিস্ময়কর রূপান্তর ঘটেছে। এই কর্মসূচি বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।

 

করোনাকালে আমরা উপলব্ধি করতে পেরেছি যে, এই কর্মসূচি বাস্তবায়িত না হলে ব্যক্তিগত, রাষ্ট্রীয় ও সামাজিক জীবন ব্যবস্থা অচল হয়ে যেত। করোনার আগে দেশে এক হাজার জিবিপিএস ইন্টারনেট ব্যবহার করা হতো, যা ডিসেম্বর পর্যন্ত দ্বিগুণেরও বেশি ব্যবহৃত হচ্ছে বলেও এসময় মন্ত্রী উল্লেখ করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন এবং অতিরিক্ত সচিব সেলিমা সুলতানা বক্তব্য রাখেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ম-সচিব মুহম্মদ আবদুল হান্নানের সঞ্চালনায় কর্মশালার রিসোর্স পার্সন এটুআই কর্মকর্তা ইফতেখার আলম বিষয়ভিত্তিক ধারণা ব্যাখ্যা করেন।

About STAR CHANNEL

Check Also

পৌরসভা নির্বাচন, রাঙামাটিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

রাঙামাটি পৌরসভা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। এ নির্বাচনে অংশ নিচ্ছেন আওয়ামী লীগ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *