Trending Now

হালুয়াঘাটে ১০০ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ১০০ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার।

ময়মনসিংহের হালুয়াঘাটে ভূমি ও গৃহহীন প্রায় ১০০ পরিবারের প্রত্যেককে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে সরকারি খাস জমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে।

প্রতিটি পরিবারের জন্য থাকছে দ্বি-কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ঘর। ঘরের সঙ্গে প্রতি পরিবারকে দুই শতাংশ করে জমি দেয়া হচ্ছে।

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এসব ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন করছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ ও প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন শামীম।

এরই অংশ হিসেবে শুক্রবার বিকেলে উপজেলার ৩নং কৈচাপুর ইউনিয়নের নৈয়ারীকুড়া গ্রামে প্রায় ১ একর ৭৫ শতাংশ খাস জায়গায় ২৪টি ঘর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, পৌর মেয়র খায়রুল আলম ভূঁইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) মোহাম্মদ আলাল উদ্দিন, কৃষি কর্মকর্তা মো. মাসুদুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন শামীম, স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহিদ আহমেদ সারোয়ার জাহান জাহাঙ্গীর, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মির্জা হুমায়ূন কবীর।

গৃহ নির্মাণ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বলেন, মুজিববর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের পুনর্বাসন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ১০০ ঘর নির্মাণ কাজ করা হবে। ইতোমধ্যে খাস জমিগুলোতে কাজ চলমান রয়েছে। পর্যায়ক্রমে উপজেলার গৃহহীন পরিবারকে ঘর দিয়ে পুনর্বাসিত করা হবে।

About STAR CHANNEL

Check Also

চুয়াডাঙ্গায় স্থায়ী ঠিকানা পেল ১৩৪ গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গায় গৃহহীন ১৩৪টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *