Trending Now

পটুয়াখালীতে শনিবার থেকে করোনা শনাক্তের অ্যান্টিজেন পরীক্ষা শুরু

পটুয়াখালী জেনারেল হাসপাতালে করোনাভাইরাস শনাক্তের অ্যান্টিজেন পরীক্ষা শুরু হচ্ছে। আগামীকাল শনিবার থেকে এ পদ্ধতিতে একটি স্ট্রিপের মাধ্যমে রোগীর করোনা পরীক্ষা দ্রুততম সময়ে সম্পন্ন করা হবে। মাত্র ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে করোনা পরীক্ষার ফলাফল হাতে পাবে উপকূলবাসী।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, অ্যান্টিজেন পরীক্ষা করার জন্য ইতিমধ্যে একজন ডাক্তার এ বিষয়ের উপর প্রশিক্ষন গ্রহণ করছেন। বৃহস্পতিবার হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পরীক্ষার কীট পৌঁছেছে। অ্যান্টিজেন টেস্ট সম্পন্নের লক্ষ্যে একটি টিম গঠন করা হয়েছে তারা প্রশিক্ষিত ডাক্তারের নিকট থেকে দায়িত্ব বুঝে নিচ্ছেন। এই টেস্টের ফলে বরিশাল ও ঢাকার আরটিপিসিআর ল্যাবের উপর থেকে চাপ অনেক কমে আসবে বলে জানান সংশ্লিষ্টরা।
পটুয়াখালী জেনারেল হাসপাতালের তত্ববাবধায়ক ডা. মো. আব্দুর মতিন বলেন, শনিবার থেকে করোনাভাইরাস শনাক্তের অ্যান্টিজেন পরীক্ষা শুরু করতে আমরা প্রস্তুত। অ্যান্টিজেন পরীক্ষা করার জন্য ডাক্তার, নার্স, প্যাথলোজিস্ট প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
পটুয়াখালী সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন বলেন, পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রতিদিন ৩০০টি করোনাভাইরাস শনাক্তের অ্যান্টিজেন পরীক্ষা করা হবে।

About STAR CHANNEL

Check Also

বাশঁখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

চট্টগ্রামের বাঁশখালীর চেচুরিয়া এলাকায় সিএনজি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে তানভীর সিকদার (২৪) নামে এক ছাত্রলীগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *