Trending Now

চূড়ান্ত পরীক্ষার দাবিতে আন্দোলনে কুবি শিক্ষার্থীরা

চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবিতে প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ‘হাট-বাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল’ ইত্যাদি স্লোগান দিয়ে পরীক্ষা নেওয়ার দাবি করেন। আন্দোলনে অংশ নেয়া বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল হাবিব বলেন, বাংলাদেশে হাটবাজার থেকে শুরু করে সবকিছু খোলা, এমনকি নিয়োগ পরীক্ষাও হচ্ছে তাহলে আমাদের স্নাতকের চূড়ান্ত পরীক্ষাগুলো নিতে কেন গড়িমসি।
এর আগে গত ২৫ নভেম্বরও পরীক্ষার দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা। সেসময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নিকট বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে পরীক্ষার বিষয়ে চিঠি দিবে বলে আশ্বস্ত করে আন্দোলন থামায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এতদিন পরও কোন অগ্রগতি না দেখে আবারও আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

আন্দোলন চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্নাতক চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে বলে শিক্ষার্থীদের আশস্ত করেন। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। আজকে বিভাগীয় প্রধানদের সাথে পরীক্ষার বিষয়ে আমাদের মিটিং আছে। আমরা অতি শীঘ্রই পরীক্ষার রুটিন জানাবো।

About STAR CHANNEL

Check Also

৪ দফা দাবিতে শাহবাগে কারিগরী শিক্ষার্থীদের মানববন্ধন

দ্রুত ক্লাস শুরু করা ও সংক্ষিপ্ত সিলেবাসের মাধ্যমে পরীক্ষা নেওয়াসহ চার দফা দাবিতে শাহবাগে মানববন্ধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *