Trending Now

মহিলা পুনর্বাসন সংস্থার কার্যক্রম নিয়ে সংসদীয় কমিটির ক্ষোভ

রাজধানী ঢাকার নিউ ইস্কাটনসহ কেন্দ্রীয় মহিলা পুনর্বাসন সংস্থার অস্বচ্ছ কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে এসব মহিলা হোস্টেলের বোর্ডারদের তালিকা ও তাদের প্রদত্ত অর্থ কোথায়, জানতে চেয়েছে সংসদীয় কমিটি। পাশাপাশি জরুরি ভিত্তিতে এসব হোস্টেল ও অফিস পরিদর্শন করে এসব সংস্থার রেজিষ্ট্রশন কোনো মন্ত্রণালয়ের অধীন, আয়-ব্যয়ের তথ্য অনুসন্ধানে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে সাথে নিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া প্রকল্প পরিচালকদের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৭তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।
বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। কমিটি সদস্য আব্দুল আজিজ ও সাহাদারা মান্নান বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে বিভিন্ন প্রকল্প পরিচালকদের নিয়ে বৈঠক করে তাদের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার এবং কাজের সফলতার উপর ভিত্তি করে পরবর্তী দায়িত্ব প্রদানের সুপারিশ করা হয়। কমিটি প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচিসহ মন্ত্রণালয়ের অন্যান্য সকল কর্মসূচিতে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার সুপারিশ করে। বৈঠকে পানিতে ডুবে যাওয়া প্রতিরোধকল্পে শিশুদের সাঁতার প্রশিক্ষণ কর্মসূচির অধীন সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলায় যারা প্রশিক্ষণ নিয়েছেন, তাদের পূর্ণাঙ্গ তথ্য আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

About STAR CHANNEL

Check Also

দ্রুত এইচএসসির ফল প্রকাশের সুপারিশ করে বিলের প্রতিবেদন পেশ

করোনাভাইরাসকালীন সময়ে এইচএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণ সম্ভব পর না হওয়ায় সনদ প্রদানের জটিলতা কাটিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *