Trending Now

ভারতকে উড়িয়ে দিয়ে সিরিজ নিশ্চিত করলো অস্ট্রেলিয়া

লজ্জার হার এড়াতে পারলো না ভারত। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হেরে গেল ভারত।

অন্যদিকে টানা দুই ম্যাচ জিতে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওয়ানডেতে ভারত হেরেছে ৫১ রানে।

করোনা পরবর্তী সময়ে নিজেদের মাঠে দর্শক নিয়ে ক্রিকেটে ফিরেছে অস্ট্রেলিয়া। তবে তাদের এই ফেরাটা এক কথায় দুর্দান্ত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে সফরকারি ভারতকে উড়িয়ে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতের বোলারদের পাত্তা না দিয়ে বড় স্কোরের দিকে এগিয়ে যেতে থাকে অস্ট্রেলিয়া। ১৪২ রানের ওপেনিং জুটি উপহার দেন ডেভিড ওয়ার্নার (৮৩) আর অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৬০)। ওয়ার্নার সেঞ্চুরির খুব কাছে গিয়ে রান-আউট হয়ে যান। আর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অ্যারন ফিঞ্চও সেঞ্চুরির স্বপ্ন দেখিয়ে মোহাম্মদ শামির বলে বিরাট কোহলির তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন।

 

প্রথম ম্যাচের মতো আজও বিধ্বংসী সেঞ্চুরি হাঁকান স্টিভেন স্মিথ। তার ৬৪ বলে ১০৪ রানের ইনিংসে ছিল ১৪টি চার এবং ২টি ছক্কার মার। আগের ম্যাচের মতোই তিনি ৬২ বলে তিন অংকে পৌঁছান। ভারতের বিপক্ষে স্মিথের এটি টানা তৃতীয় সেঞ্চুরি। প্রথম ওয়ানডের সঙ্গে মিল রেখে আজও স্লগ ওভারে ওঠে ম্যাক্সওয়েল ঝড়। ভয়ংকর ম্যাক্স খেলেন ২৯ বলে অপরাজিত ৬৩* রানের দাপুটে ইনিংস। হাঁকান ৪টি করে চার এবং ছক্কা। অজিদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৩৮৯ রান।

পাহাড় সম টার্গেটে ব্যাট করতে নেমে যথারীতি নড়বড়ে শুরু করে ভারত। শিখর ধাওয়ানের বিদায়ে ৫৮ রানে ভাঙে ওপেনিং জুটি। অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ফিরেন ৩০ রানে। শ্রেয়স আইয়ার করেন ৩৮। সতীর্থদের এমন বিদায়ের পর অধিনায়ক বিরাট কোহলি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছিলেন। লোকেশ রাহুলের সঙ্গে তার জুটিও জমে গিয়েছিল। তবে ৮৯ রানে কোহলিকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দেন জস হ্যাজেলউড। কোহলির ৮৭ রানের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি।

লোকেশ রাহুলও ইনিংস বড় করার আশা জাগিয়েছিলেন। কিন্তু ৬৬ বলে ৫ বাউন্ডারিতে ৭৬ রানের ইনিংস খেলে তিনি অ্যাডাম জাম্পার শিকার হন। এরপর ভারতীয় ব্যাটসম্যানরা কেবলই পরাজয়ের ব্যবধান কমাতে লড়তে থাকে। নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেট। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৮ রানে থেমে যায় ভারত। অস্ট্রেলিয়া ম্যাচ জিতে নেয় ৫১ রানে। টানা দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরার পুরস্কার উঠেছে স্টিভেন স্মিথের হাতে।

About STAR CHANNEL

Check Also

ইংল্যান্ডের বিপক্ষে লঙ্কান শিবিরে ফিরলেন ম্যাথিউস

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে বুধবার ২২ জনের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *